ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

‘আমরা চাষাভুষা নই, আমরা বুদ্ধিজীবী শ্রেণি বিলং করি’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
‘আমরা চাষাভুষা নই, আমরা বুদ্ধিজীবী শ্রেণি বিলং করি’

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কুরুচিপূর্ণ মন্তব্যকে অশালীন ও অসম্মানের দাবি করে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষকেরা।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদ জানিয়ে এ মানববন্ধন করেন শিক্ষকদের একাংশ।

মানববন্ধনে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, ‘আমাদের সন্তানরা এখন অশুভ শক্তির করালগ্রাসে। শিক্ষার্থীরা তাদের অভিভাবক (শিক্ষক) সম্পর্কে কুরুচিপূর্ণ কথাবার্তা বলে। আমরা চাষাভুষা নই যে, আমাদের যা খুশি তাই বলবে। আমরা বুদ্ধিজীবী শ্রেণি বিলং করি। স্বাধীনতার পর এই সময়ে এসে কেন এ অপমানের শিকার হবো? আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ’

তিনি আরো বলেন, আমরা সাধারণ শিক্ষক। আমরা সম্মানের জন্য কাজ করি, সম্মানের জন্যই এ পেশায় এসেছি। আমরা চাই আমাদের সন্তানরা আমাদের কোলে ফিরে আসুক।  

শিক্ষকদের এসব দাবি নাকচ করে শিক্ষার্থীরা বলেন, আমরা শিক্ষকদের নিয়ে এসব লেখা কোথাও লিখছি না। হতে পারে, তাদের মধ্যে থেকে এসব করা হচ্ছে যেন আমাদের ন্যায্য দাবির আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে যাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa