ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

কোভিড পরিস্থিতিতে অনলাইনে ক্লাস নেওয়ার দাবি রাবি শিক্ষক সমিতির

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
কোভিড পরিস্থিতিতে অনলাইনে ক্লাস নেওয়ার দাবি রাবি শিক্ষক সমিতির

রাবি: দেশে কোভিড পরিস্থিতির অবনতি ঘটায় অনলাইনে ক্লাস নেওয়াসহ ৪ দফা প্রস্তাব জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।  

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

এর আগে, মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় জুবেরী ভবনে সংগঠনের কর্যকরী সদস্যদের এক সভায় প্রস্তাবগুলো পাশ হয়। বুধবার সকালে লিখিত আকারে প্রস্তাবগুলো উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারের কাছে হস্তান্তর করা হয়।

তাদের প্রস্তাবগুলো হলো- বিশ্ববিদ্যালয়ে চলমান সকল ধরনের ক্লাস সশরীরে গ্রহণের পরিবর্তে যতো দ্রুত সম্ভব অনলাইনে গ্রহণের ব্যবস্থা নেওয়া, ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং ক্যাম্পাসে সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ, বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে করোনার চিকিৎসার সুব্যবস্থা করা, বিশেষ করে প্রয়োজনীয় সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করার পদক্ষেপ নেওয়া।

এছাড়া সভায় সমিতির পক্ষ থেকে নির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে একটি কোভিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই টিম প্রয়োজনে করোনায় আক্রান্ত শিক্ষক ও তাদের পরিবারের পাশে দাঁড়াবে। এছাড়া সমিতির সদস্যদের নিয়ে একটি উপ-কমিটিও গঠন করা হয়। এই কমিটি করোনা বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ ক্যাম্পাসের সকলের সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার কার্যক্রম পরিচালনা করবে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa