ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবিকে কম্পিউটার উপহার দিল ভারত

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
রাবিকে কম্পিউটার উপহার দিল ভারত

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীদের ব্যবহারের জন্য ভারতের পক্ষ থেকে ৩০টি কম্পিউটার ও ৫টি প্রিন্টার উপহার দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের পক্ষে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এসব কম্পিউটার সামগ্রী  তুলে দেন।

 

রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম।

অনুষ্ঠানে সহকারী হাইকমিশনারসহ উপ-উপাচার্য বলেন, ভারত বাংলাদেশের অন্যতম সুভার্থী দেশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। আমরা ইতিহাস ও সংস্কৃতি দিয়ে এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। বন্ধু প্রতীম এই দুই দেশের জনগণের নৈকট্যের স্বাক্ষর এই কম্পিউটার উপহার।

এ সময় রাবি ছাত্রীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এগিয়ে যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। আগামীতেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতি ভারত সরকারের অনুরূপ সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তারা জানান।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছাত্রী হলগুলোর প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক, প্রক্টরসহ সংশ্লিষ্ঠরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।