ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণমাধ্যমের সঙ্গে বঙ্গবন্ধুর ছিল নিবিড় সম্পর্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
গণমাধ্যমের সঙ্গে বঙ্গবন্ধুর ছিল নিবিড় সম্পর্ক

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের গণমাধ্যম’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।  

প্রধান অতিথির বক্তব্যে আরেফিন সিদ্দিক বলেন, প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর অসামান্য অবদান রয়েছে। সদ্য স্বাধীনতা প্রাপ্ত একটি দেশকে তিনি অনন্য  উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। তিনি বাঙালির মুক্তির লক্ষ্যে আমৃত্যু কাজ করে গেছেন। গণমাধ্যমের সঙ্গে বঙ্গবন্ধুর ছিল নিবিড় সম্পর্ক। বঙ্গবন্ধু নিজেই ছিলেন একজন গণমাধ্যম। দেশি-বিদেশি গণমাধ্যমে বঙ্গবন্ধু ছিলেন শিরোনামের মূল কেন্দ্রবিন্দু। বঙ্গবন্ধু এবং গণমাধ্যম ছিল একে অপরের পরিপূরক।  

ওয়েবিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস।  স্বাগত বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা।  

ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন- বরিশাল বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাকিব আল হাসান ও নাবিদা ইয়াসমিন ঐশী।  ওয়েবিনারে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ অন্যান্যরা যুক্ত ছিলেন।  ওয়েবিনারটি সঞ্চালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।