ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মাইলস্টোন কলেজে পাসের হার শতভাগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
মাইলস্টোন কলেজে পাসের হার শতভাগ

ঢাকা: প্রতিবছরের মতো ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ।  

এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে মোট ১ হাজার ৬৩১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই পাস করেছে।

অর্থাৎ পাসের হার ১০০ শতাংশ। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯৯৭ জন শিক্ষার্থী। জিপিএ-৫ অর্জনের হার ৬১.১৩ শতাংশ।

বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৩৮৫ জন। পাসের হার ১০০ শতাংশ। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ৯৬৮ জন। বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জনের হার ৭০ শতাংশ।  

অন্যদিকে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৪৬ জন। ব্যবসায় শিক্ষা বিভাগেও পাসের হার ১০০ শতাংশ। জিপিএ-৫ অর্জন করে ২৯ জন।  

দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর একটি রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। শুরু থেকেই প্রতিষ্ঠানটি এইচএসসি, এসএসসি, জেএসসি ও পিইসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে।  

প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা সারা বছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসঙ্গে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।  

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এজন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি সব প্রকার সহ-শিক্ষা কার্যক্রমে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।  

অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।  
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।