ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘শিক্ষা কার্যক্রম স্বাভাবিক হতে পারে মার্চ মাসে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
‘শিক্ষা কার্যক্রম স্বাভাবিক হতে পারে মার্চ মাসে’ ছবি: সংগৃহীত

ঢাকা:  শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, ওমিক্রন ভ্যারিয়্যান্টের বিস্তারের আশংকা এবং মহামারির সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু করতে সামনের বছরের মার্চ পর্যন্ত অপেক্ষা করা লাগতে পারে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ২০২২ সালের পাঠ্য বই ছাপার অগ্রগতি দেখতে ঢাকার মাতুয়াইলে কয়েকটি প্রেস পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব এ কথা বলেন তিনি।

ওমিক্রন পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, আমরা পশ্চিমা বিশ্বে দেখছি শীতের সময় বাড়ে, কিন্তু আমাদের বাড়ে মার্চ মাসে। কাজেই মার্চ পার না হওয়া পর্যন্ত বলা যাবে না আমরা খুব নিরাপদ অবস্থানে আছি। সুতরাং সর্তকতা একেবারে ১৬ আনা রাখতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, ওমিক্রণ নিয়ে কিন্তু এখনো শেষ কথা বলার মতো সময় আসেনি। আমেরিকাতে এটি ব্যাপকভাবে ছড়াচ্ছে, ইউরোপেও ছড়াচ্ছে অনেক। বলা হচ্ছে , যাদের বুস্টার ডোজ দেওয়া থাকবে, তাদের এক ধরনের প্রতিরোধ ক্ষমতা থাকবে। কিন্তু আমাদের আরেকটু দেখা দরকার।

করোনার বর্তমান পরিস্থিতি বিষয়ে দীপু মনি বলেন, আমরা এখন সব দিক থেকে ভালো অবস্থায় আছি আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমত, সরকারের বিরাট সাফল্য এটি। কিন্তু একই সঙ্গে আমাদের সচেতন থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমইউএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।