ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিলেন আইইউবির প্রাক্তন শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিলেন আইইউবির প্রাক্তন শিক্ষার্থীরা

যারা স্বাধীনতা দিয়ে গেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে হলে মুক্তিযুদ্ধের কথা শিখতে হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (১১ ডিসেম্বর) ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে ‘স্বাধীনতার ৫০ বছরে বিজয়ের উৎসব’ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে আইইউবির প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে মহান স্বাধীনতা যুদ্ধে বিভিন্ন সেক্টরে বীরত্বপূর্ণ ভূমিকা রাখা পাঁচজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, আমি আওয়ামী লীগ করতে বলি না, আমি দলও করতে বলি না। কিন্তু একটা অনুরোধ করতে চাই, বঙ্গবন্ধুকে পড়বেন, তার অসমাপ্ত আত্নজীবনী পড়বেন, কারাগারের রোজনামচা পড়বেন, মুক্তিযুদ্ধের ইতিহাস পড়বেন, দেখবেন আপনার জীবনে যে অসম্পূর্ণতা আছে, শূন্যতা আছে তা কেটে পরিপূর্ণতা আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ভবিষ্যতে আইইউবি থেকে পাস করা শিক্ষার্থীদের তার মন্ত্রণালয়ে ইন্টার্নশিপের ব্যবস্থা করা হবে।

আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আব্দুল হাই সরকার বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে উন্নতির শিখরে নিয়ে যেতে অ্যালামনাইদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি আইইউবিকে সামনের দিকে এগিয়ে নিতে আইইউবির অ্যালামনাইদের এগিয়ে আসার আহ্বান জানান।

আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছাড়া আমরা এখানে দাঁড়িয়ে কথা বলতে পারতাম না। বিশ্ববিদ্যালয়ে অ্যালামনাইদের গুরুত্ব তুলে ধরে তার ভবিষ্যৎ পরিকল্পনায় অ্যালামনাইদের সম্পৃক্ত করার কথাও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, চিটাগাং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান তৌহিদ সামাদ ও আইইউবির অ্যালামনাই সঞ্জিত।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।