ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির বঙ্গবন্ধু হলের প্রথম মিলনমেলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
ঢাবির বঙ্গবন্ধু হলের প্রথম মিলনমেলা

ঢাকা বিশ্ববিদ্যালয়: নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রথম মিলনমেলা।

শনিবার (১১ ডিসেম্বর) হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে দিনব্যাপী আয়োজন শুরু হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধনীতে ভার্চ্যুয়ালি যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিচারপতি মো. খুরশীদ আলম সরকার, বিচারপতি কাজী ইবাদত হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু হলের অ্যালামনাই ইসহাক আলী খান পান্না, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মফিজুর রহমান, সদস্য সচিব ফজলুল হক, হল প্রাধ্যক্ষ অধ্যাপক আকরাম হোসেন প্রমুখ।

ইসহাক আলী খান পান্না বলেন, আমরা সবাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের ওপর দাঁড়িয়ে থাকা হলে ছিলাম। তাই আমাদের সারাটা জীবন এবং পরবর্তী প্রজন্মের যারা আসবে তারাও স্মরণ রাখবে যে, আমরা এই হলের শিক্ষার্থী ছিলাম। অতএব সমস্ত বাঙালিকে ঘিরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়নে আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার শাসনামলে তার অসাধারণ ভূমিকার পাশাপাশি আমাদের ও অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে হলের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের বর্তমান শিক্ষার্থীদের ৪১ জনকে নগদ ৫ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।