ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ক্যাডেট কলেজে ভর্তি, আবেদন ফি দেওয়া যাবে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
ক্যাডেট কলেজে ভর্তি, আবেদন ফি দেওয়া যাবে বিকাশে

ঢাকা: এবারও দেশের ১২টি ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি পরিশোধ করা যাবে বিকাশে। ২০২২ সালের ১৫ জানুয়ারির মধ্যে বিকাশে ফি পরিশোধ করে অনলাইনে আবেদন করতে পারবেন ভর্তিচ্ছুরা।

এতে সঙ্গে সঙ্গেই পবে ১৫ টাকা ক্যাশব্যাক। ১৬০০ টাকা ফি পরিশোধ করে একবারই এই ক্যাশব্যাক উপভোগ করতে পারবে একজন বিকাশ গ্রাহক।

ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার আবেদনপত্র পূরণ পদ্ধতি এবং ফি সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://cadetcollegeadmission.army.mil.bd/ওয়েবসাইটে।   আবেদন করতে ওয়েবসাইটে ঢুকে অ্যাডমিশন মেন্যুতে গিয়ে ‘অ্যাপ্লাই নাউ/সাইন আপ’ বাটনে ক্লিক করতে হবে। পরবর্তীতে নাম, মোবাইল নম্বর, ই-মেইল, জন্ম তারিখ ও পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করতে হবে।

পরের ধাপে, ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘পেমেন্ট’ অপশন থেকে বিকাশ সিলেক্ট করে নির্ধারিত টাকা দিয়ে পেমেন্ট করতে হবে। সফলভাবে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা এ সংক্রান্ত একটি এসএমএস নোটিফিকেশন পাবে।

ক্যাডেট কলেজগুলোতে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি।

 বিকাশে বর্তমানে ৬০০টিরও বেশি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি ফি ও প্রশাসনিক ফিসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৫ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
এসই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।