ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

এবার রাজশাহীতে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
এবার রাজশাহীতে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি 

রাজশাহী: হাফ ভাড়ার দাবিতে এবার রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। তারা ঢাকার আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচি থেকে সারাদেশে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরসহ আরও বেশকিছু দাবি তুলে ধরা হয়।

শনিবার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে রাজশাহী মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশও অনুষ্ঠিত হয়। কর্মসূচি থেকে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা দেশে কার্যকর করা জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার ও নিরাপদ সড়ক নিশ্চিতের দাবি জানান।  

বক্তারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এমনিতেই মানুষ দিশেহারা। তার ওপর জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। এ অবস্থায় সারাদেশের শিক্ষার্থীদের হাফ ভাড়া চাই। কেবল রাজধানী ঢাকা শহর নয়, শিক্ষানগর খ্যাত এ বিভাগীয় শহর রাজশাহীতেও হাফ ভাড়া কার্যকর করতে হবে। না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে সবাই সড়কে নামবে।

সারাদেশেই নিরাপদ সড়ক বাস্তবায়নের লক্ষ্যে ছাত্র অধিকার কেন্দ্রীয় পরিষদের ৯ দফা দাবিকে সমর্থন জানিয়ে পরিষদের রাজশাহী জেলা সভাপতি মোহাম্মদ আলী তোহা, যুব অধিকার পরিষদ মহানগর আহ্বায়ক আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম মাজহার, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ রাবি শাখার সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ, সেক্রেটারি মো. নাঈম হোসেনসহ আরও অনেকে এ মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa