ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

শিক্ষা

রাবি চলচ্চিত্র সংসদের মাসব্যাপী সদস্য সংগ্রহ 

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
রাবি চলচ্চিত্র সংসদের মাসব্যাপী সদস্য সংগ্রহ  ...

রাবি: ‘মুক্তবুদ্ধির চর্চায় চলচ্চিত্র’ স্লোগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (রাবিচস) ১০ বছর পূর্ণ হচ্ছে শনিবার (৪ ডিসেম্বর)। এ উপলক্ষে মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।  

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগের যেকোনো বর্ষের শিক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণের মাধ্যমে সদস্য হতে পারবেন৷ চলচ্চিত্র সংসদের সভাপতি ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল এ তথ্য নিশ্চিত করেন।  

ড. সাজ্জাদ বকুল বাংলানিউজকে বলেন, ০১ ডিসেম্বর থেকে সদস্য সংগ্রহ শুরু হয়েছে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে যেসব শিক্ষার্থী রাবিচসের সদস্য হবেন তাদের নিয়ে জানুয়ারিতে একটি চলচ্চিত্র নির্মাণ কর্মশালার আয়োজন করা হবে। এরপর তাদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তিন দিনব্যাপী একটি চলচ্চিত্র উৎসব আয়োজন করা হবে। সেখানে সাম্প্রতিককালে দেশে-বিদেশে সাড়া জাগানো বাংলাদেশের চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে। এরপর নতুন সদস্যদের অংশগ্রহণে সংসদের অর্থায়নে চলচ্চিত্র নির্মাণের প্রক্রিয়া শুরু করা হবে।

সংগঠনটির সদস্য হতে এর ফেসবুক পেজ অথবা ফেসবুক গ্রুপ ভিজিট করতে হবে। এরপর সেখানে দেওয়া লিংকে ক্লিক করে (https://docs.google.com/.../1FAIpQLScPwNDv.../viewform) গুগল ফর্ম পূরণ করতে হবে।

২০১১ সালের ৪ ডিসেম্বর রাজশাহীতে আহ্বায়ক কমিটি গঠনের মাধ্যমে চলচ্চিত্র সংসদ প্রতিষ্ঠালাভ করে। সদ্যপ্রয়াত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক সংগঠনটির প্রধান উপদেষ্টা ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা এবং প্রতিষ্ঠার পর থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল।  

প্রতিষ্ঠার পর থেকেই চলচ্চিত্র সংসদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুস্থধারার চলচ্চিত্র চর্চায় আগ্রহী করে তুলতে কাজ করে যাচ্ছে। সাপ্তাহিক চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র বিষয়ক নানা দিবস পালন, চলচ্চিত্র উৎসব ও কর্মশালার আয়োজন এবং চলচ্চিত্র নির্মাণের কাজ করে থাকে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa