ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

শনিবার ‘লাল কার্ড’ দেখাবেন শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
শনিবার ‘লাল কার্ড’ দেখাবেন শিক্ষার্থীরা ছবি: বাংলানিউজ

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শনিবার (০৪ ডিসেম্বর) দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় ‘লাল কার্ড’ প্রদর্শন করা হবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।  সড়কে অনিয়ম দুর্নীতির প্রতিবাদে এই লাল কার্ড প্রদর্শন করা হবে।

তবে এইচএসসি পরীক্ষার কারণে সড়ক অবরোধ করা হবে না বলেও জানিয়েছেন তারা।  

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর রামপুরা ব্রিজের ওপর আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। প্রায় দেড় ঘণ্টা আন্দোলনের পর সাড়ে ১২টার দিকে নতুন কর্মসূচি ঘোষণা করে সড়ক থেকে শিক্ষার্থীরা অবস্থান ত্যাগ করেন। তবে শিক্ষার্থীরা আজ সড়ক অবরোধ করেনি।

কর্মসূচি শেষে শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক ও সারাদেশে সকল শিক্ষার্থীদের জন্য হাফ পাস ভাড়াসহ ১১ দফা দাবি দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে শিক্ষার্থীরা।

গত ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। আগামীকাল শনিবার (৪ ডিসেম্বর) আবার পরীক্ষা রয়েছে। তাই পরীক্ষার কারণে শনিবার দুপুর ১২টা থেকে সড়কে দাঁড়াবেন তারা।

এর আগে সকাল ১১টায় রামপুরা ব্রিজে খিলগাঁও মডেল কলেজের ছাত্রী সোহাগী সামিয়ার নেতৃত্বে আন্দোলন নামে ২০-৩০ জন শিক্ষার্থী।

শিক্ষার্থীরা রামপুরা ব্রিজে হাতিরঝিল থানার অংশের দাঁড়িয়ে এ আন্দোলন করেন। তারা বিভিন্ন স্লোগান দিয়ে নিরাপদ সড়ক বাস্তবায়নের জন্য দাবি জানান। তবে শিক্ষার্থীরা সড়কের যান চলাচল বন্ধ করেননি। আন্দোলনের মধ্যেও রামপুরা সড়কে যান চলাচল স্বাভাবিক রাখা হয়।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে রামপুরা ও হাতিরঝিল থানার পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকতে দেখা যায়। আন্দোলনকে কেন্দ্র করে যেন কোনো অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সে বিষয়ে নজরদারি করে পুলিশ।

রামপুরায় আবারও শিক্ষার্থীদের অবস্থান

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa