ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

হাফ পাসের দাবিতে পুরান ঢাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
হাফ পাসের দাবিতে পুরান ঢাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা।  

শনিবার (২৭ নভেম্বর) বেলা ১১টায় পুরান ঢাকার লক্ষ্মীবাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাঁখারী বাজার মোড় হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান করে শিক্ষার্থীরা।

 

এ সময় ২০ মিনিটের মতো রায়সাহেব বাজার মোড় ব্লক করে স্লোগান দেয় শিক্ষার্থীরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভ চলাকালীন শিক্ষার্থীরা পুলিশের গাড়ি, সদরঘাটগামী বাসগুলোর লাইসেন্স চেক করে।  

শিক্ষার্থীরা জানান, সরকারের কাছে দাবি আমাদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়, মেয়ে শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়, দেখলে বাসের দরজা বন্ধ করে দেওয়া হয় এগুলো অতিসত্বর বন্ধ করতে হবে।  

তারা বলেন, শুধু বিআরটিসি বাসে হাফ পাস দেওয়া হয়েছে এতে আমাদের কোনো লাভ হয়নি। কারণ সদরঘাটে বিআরটিসির কোনো বাস আসে না। তাই উন্নত দেশগুলোর মতো সব ধরনের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাস নিশ্চিত করতে হবে।  

এছাড়া শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নটর ডেম কলেজছাত্র নাঈমসহ সড়কে শিক্ষার্থী মৃত্যুর দ্রুত বিচারের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa