ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

খুবিতে নারীর প্রতি সহিংসতা রোধে ক্যাম্পেইন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
খুবিতে নারীর প্রতি সহিংসতা রোধে ক্যাম্পেইন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) মুক্তমঞ্চ প্রাঙ্গণে আইন ডিসিপ্লিন এবং ইউএসএআইডির যৌথ উদ্যোগে ‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তা’ শীর্ষক দিনব্যাপী ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে র‍্যালির মাধ্যমে এ ক্যাম্পেইনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

র‌্যালি শেষে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্যাম্পেইন উদ্বোধন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

পরে মুক্তমঞ্চ প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারী হয়ে জন্ম নেওয়া কোনো অপরাধ নয়। তাহলে কেন নারীরা সহিংসতার শিকার হবে। যদি প্রতিটি পরিবার থেকে নারীর প্রতি শ্রদ্ধাশীল হতে শেখানো হয়; সামাজিক, মানবিক ও ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করা যায় তাহলে নারীর প্রতি সহিংসতা অনেকখানি হ্রাস পাবে।

উপ-উপাচার্য বলেন, বর্তমান সরকার নারীর প্রতি সহিংসতা রোধে অনেক পদক্ষেপ নিয়েছে। দেশের প্রতি জেলায় নারী ও শিশুদের জন্য পৃথক আদালত স্থাপন করা হয়েছে। সরকারি খরচে গরীব ও অসহায়দের আইনি সহায়তা দেওয়া হচ্ছে, অথচ এটি অনেকে জানেন না। এজন্য বেশি বেশি ক্যাম্পেইনের বিকল্প নেই।

আইন স্কুলের ডিন ও আইন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক পুনম চক্রবর্তী। ক্যাম্পেইনে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

দিনব্যাপী এ ক্যাম্পেইনে আইনি সহায়তা ও ডকুমেন্টারি প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, সঙ্গীতানুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এমআরএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।