ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আগ্রহী শিক্ষার্থীদের জন্য বৃত্তি দিলো ম্যাকুয়েরি ইউনিভার্সিটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
আগ্রহী শিক্ষার্থীদের জন্য বৃত্তি দিলো ম্যাকুয়েরি ইউনিভার্সিটি

ঢাকা: বিদেশে উচ্চশিক্ষার ক্ষেত্রে দেশের শিক্ষার্থীদের কাছে অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়গুলো অন্যতম জনপ্রিয় গন্তব্য। অস্ট্রেলিয়ার সিডনি শহরের কেন্দ্রস্থলে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় ম্যাকুয়েরি ইউনিভার্সিটি স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ের পড়াশোনা করতে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় বৃত্তির ঘোষণা করেছে।

 

ম্যাকুয়েরি ইউনিভার্সিটির কান্ট্রি ম্যানেজার (দক্ষিণ এশিয়া ও মধ্যপ্রাচ্য) আলকায়েত হোসাঈন সম্প্রতি ঢাকাস্থ অফিস পরিদর্শনের সময় এ বৃত্তির বিষয়ে অবহিত করেন।  

তিনি জানান, ম্যাকুয়েরি বিশ্ববিদ্যালয় বাংলাদেশি শিক্ষার্থীর জন্য স্নাতক পর্যায়ের মোট টিউশন ফি’র ৪০ হাজার অস্ট্রেলিয়ান ডলার (বাংলাদেশি টাকায় ২৫ লাখ) এবং স্নাতকোত্তর পর্যায়ের মোট টিউশন ফি’র ২০ হাজার অস্ট্রেলিয়ান ডলার (বাংলাদেশি টাকায় সাড়ে ১২ লাখ) বৃত্তির সুযোগ দিয়েছে।

বাংলাদেশে ম্যাকুয়েরি ইউনিভার্সিটির অফিসিয়াল প্রতিনিধি এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনাল। ঢাকার ধানমন্ডিতে অবস্থিত দেশের শীর্ষস্থানীয় এই শিক্ষা পরামর্শদাতা প্রতিষ্ঠানটি এক্সিকিউটিভ স্টাডি অ্যাবরোড নামেই বেশি পরিচিত। এক্সিকিউটিভ স্টাডি অ্যাবরোড ২০ বছর এর অধিক সময় ধরে সুনামের সঙ্গে শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য কাউন্সেলিং, ভর্তি এবং ভিসা সহায়তা দিয়ে আসছে।  

২০২২ সেশনে, উচ্চশিক্ষা প্রত্যাশী শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে ম্যাকুয়েরি ইউনিভার্সিটিতে তাদের ভর্তি, অস্ট্রেলিয়ান ভিসা অর্জন এবং উচ্চশিক্ষা চালিয়ে যেতে পারেন, সেজন্য শিক্ষার্থীদের সহায়তা করবে এক্সিকিউটিভ স্টাডি অবরোড।

কাউন্সেলিং এবং একাডেমিক অ্যাসেসমেন্ট সেশনের মাধ্যমে এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনাল সম্ভাবনাময়ী শিক্ষার্থীদের ম্যাকুয়েরি ইউনিভার্সিটিসহ অস্ট্রেলিয়ার অন্যান্য বিশ্ববিদ্যালয়ে কি ধরনের সুযোগ রয়েছে, তার সঠিক তথ্য দেওয়ার পাশাপাশি বিভিন্ন পরামর্শ এবং সহযোগিতা দিয়ে থাকে।  

প্রতিষ্ঠানটির অফিস ঢাকার ধানমন্ডির ২৭ (পুরাতন) ১৬ (নতুন) রোডের ৪০ নম্বর বাড়ি কনকর্ড রয়্যাল কোর্টের চারতলায় অবস্থিত।  

আগ্রহী শিক্ষার্থী বা তাদের অভিভাবকরা ০১৭১৫৪৪১১১৩ অথবা ০১৭১৫৮৮০২৯৭ নাম্বার এ যোগাযোগ করতে পারেন। এছাড়া এক্সিকিউটিভ ট্রেড ইন্টারন্যাশনাল সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে প্রতিষ্ঠানটির অফিসিয়াল ফেসবুক পেজে (www.facebook.com/etibd)।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।