ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন রাবির ৩ শিক্ষক

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন রাবির  ৩ শিক্ষক

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রকৌশল অনুষদের তিন শিক্ষককে ‘ডিনস অ্যাওয়ার্ড-২০২১’ দেওয়া হয়েছে।  

২০২০ সালে প্রকাশিত গবেষণা প্রবন্ধের ইম্প্যাক্ট ফ্যাক্টরের ভিত্তিতে তাদের এ পুরস্কার দেওয়া হয়।

 

রোববার (১৪ নভেম্বর) দুপুরে ড. এম ওয়াজেদ আলী একাডেমিক ভবনের প্রকৌশল অনুষদ গ্যালারিতে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ওই তিন শিক্ষকের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এছাড়া এদিন অনুষদের অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম। অনুষদের ডিন অধ্যাপক মো. একরামুল হামিদের সভাপতিত্বে ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক জাকিয়া জিনাত চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষদের সাবেক ডিন মো. মামুন-উর-রশীদ খন্দকার।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত তিন শিক্ষক হলেন- অধ্যাপক মো. মামুনূর রশিদ তালুকদার (ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিরিয়ারিং), অধ্যাপক মো. হাসনাত কবীর (ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং) ও ড. মীর্জা হুমায়ুন কবীর রুবেল (ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং)।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঠদানের পাশাপাশি আরও বেশি করে গবেষণায় নিবেদিত হতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রকৌশলের শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণার কোনো বিকল্প নেই। এর মাধ্যমেই উন্নত বিশ্বের সঙ্গে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের প্রযুক্তি ও প্রকৌশলগত জ্ঞান ও দক্ষতার ক্ষেত্রে যে পার্থক্য আছে, তা কমিয়ে আনা সম্ভব। আশা করি, এ লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা নিরলস কাজ করে যাবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিভিন্ন অনুষদের ডিন, অনুষদভুক্ত বিভাগগুলোর সভাপতি ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।