ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

গুচ্ছ ভর্তি: ইবিতে পরীক্ষার্থী ১৩ হাজার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
গুচ্ছ ভর্তি: ইবিতে পরীক্ষার্থী ১৩ হাজার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)

ইবি (কুষ্টিয়া): রোববার (১৭ অক্টোবর) থেকে শুরু হচ্ছে গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এদিন ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরবর্তী সময়ে আগামী ২৪ অক্টোবর এবং ০১ নভেম্বর যথাক্রমে অনুষ্ঠিত হবে ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষা।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৩ ইউনিটে মোট ১৩ হাজার ২০৩ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।  

শনিবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের সাতটি ভবনে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। যেখানে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ভর্তি পরীক্ষায় ৭ হাজার ৮৪ জন শিক্ষার্থী অংশ নেবে।

‘বি’ (মানবিক) ইউনিটে ৫ হাজার ২০ জন শিক্ষার্থী এবং ‘সি’ (ব্যবসায় প্রশাসন) ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১ হাজার ৯৯ জন শিক্ষার্থী।

এদিকে, ১৭ অক্টোবর পরীক্ষা উপলক্ষে প্রতিবারের মতো এবারও বসানো হয়েছে ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে থাকবে একটি মেডিক্যাল টিম। শিক্ষার্থীদের প্রয়োজনীয় জিনিসপত্র রাখতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটি হেল্প ডেস্ক বসানো হবে এবং ইবি থানার সামনে তৈরি করা হচ্ছে অভিভাবক কর্নার। সেই সঙ্গে প্রধান ফটকে শিক্ষার্থীদের মাস্ক বিতরণসহ যথাসম্ভব স্বাস্থবিধি মেনে ভেতরে প্রবেশ করানো হবে বলে জানিয়েছে ভর্তি পরীক্ষা কমিটি।

এছাড়া পরীক্ষার সময়কালে নিরাপত্তা জোরদার করতে কুষ্টিয়া-ঝিনাইদহ জেলার ডিসি (জেলা প্রশাসক), এসপি (পুলিশ সুপার) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ কে চিঠি দেওয়া হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। তারা রোস্টার অনুযায়ী প্রতিটি কেন্দ্রের সামনে পুলিশ মোতায়েন করবে।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa