ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীতে ঢাবির পরীক্ষা, অভিভাবকদের সন্তুষ্টি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
রাজশাহীতে ঢাবির পরীক্ষা, অভিভাবকদের সন্তুষ্টি

রাবি: প্রথমবারের মতো ঢাকার বাইরে বিভাগীয় শহরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার (১ অক্টোবর) বেলা ১১টা থেকে ‘ক’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর জানায়, শুক্রবার রাবি ক্যাম্পাসে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৪ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। শনিবার (২ অক্টোবর) ‘খ’ ইউনিটের পরীক্ষায় ৬ হাজার ৩৭১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়া ৯ অক্টোবর ‘ চ’ ইউনিটের পরীক্ষায় ১৯৭৭ জন, ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের পরীক্ষায় ১৮২৪ জন ও ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২ হাজার ৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবেন।

শুক্রবার সকাল থেকে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে রাবি ক্যাম্পাসে আসতে থাকেন। রাজশাহীতে পরীক্ষা হওয়ায় খুশি অভিভাবকরা। তারা বলছেন, ঢাকায় যাতায়াতে ভোগান্তি পোহাতে হয়। বিভাগীয় শহরগুলোতে পরীক্ষা হওয়ায় পরীক্ষার্থীরা শারীরিকভাবে যেমন সুস্থ থাকবে, তেমনি অর্থ-সময় সাশ্রয় হবে।

চাপাইনবাবগঞ্জ থেকে মেয়েকে পরীক্ষার জন্য নিয়ে এসেছেন ইউসুফ আলী। তিনি বলেন, ঢাকায় গিয়ে পরীক্ষা দিতে গেলে অভিভাবকদের থাকাসহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। সে দিক থেকে প্রতিবছরই যদি বিভাগীয় শহরগুলোতে পরীক্ষা হয়, তাহলে অভিভাবক ও শিক্ষার্থীরা এসব সমস্যার হাত থেকে রেহাই পাবে।

বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে সন্তানের জন্য অপেক্ষা করছিলেন নাটোরের আমেনা খাতুন। তিনি বাংলানিউজকে বলেন, পরীক্ষা দিতে ঢাকায় গেলে দীর্ঘ ভ্রমণ করার পর ছেলে-মেয়েরা অনেকেই অসুস্থ হয়ে পড়ে। এতে প্রস্তুতি ভালো থাকা সত্ত্বেও তারা ভালো পরীক্ষা দিতে পারে না।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।