ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন রাবি উপাচার্য

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
ঢাবির ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন রাবি উপাচার্য

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা এই প্রথম বিভাগীয় শহরে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুক্রবার (১ অক্টোবর) থেকে ঢাবির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

এদিন বেলা ১১টা থেকে ‘ক’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা শুরু হয়। রাবির উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজেদ মিয়া অ্যাকাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।  

পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কর্তৃপক্ষ প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। ফলে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিরোধে আগাম সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারসহ প্রয়োজনীয় তৎপরতার কারণে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করা যাচ্ছে। ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রযুক্তির সম্ভাব্য সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

উপাচার্য পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহ, গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর জানায়, রাবি ক্যাম্পাসে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৪ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন। পরের দিন ‘খ’ ইউনিটের পরীক্ষায় ৬ হাজার ৩৭১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়া ৯ অক্টোবর ‘ চ’ ইউনিটের পরীক্ষায় ১৯৭৭ জন, ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের পরীক্ষায় ১৮২৪ জন ও ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২ হাজার ৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।