ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ভর্তি পরীক্ষা: ডিজিটাল জালিয়াতি ঠেকাবে শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
ঢাবি ভর্তি পরীক্ষা: ডিজিটাল জালিয়াতি ঠেকাবে শাবিপ্রবি

শাবিপ্রবি (সিলেট): ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে শাবিপ্রবি প্রশাসন থেকে জানানো হয়েছে।

শুক্রবার (০১ অক্টোবর) সকাল ১১টায় ‘ক’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা।

এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। এতে ৭টি কেন্দ্রে মোট ৩ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

শুক্রবার (১ অক্টোবর) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এই পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করবেন।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক আছি। এতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন টিম কাজ করছে। আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছি। ক্যাম্পাস ও আশেপাশে নজরদারিতে রাখা হয়েছে।

এদিকে আগামী শনিবার (২ অক্টোবর) খ-ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) গ-ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ঘ-ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) চ-ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।