ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
রাবিতে হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুক্রবার (০১ অক্টোবর) থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এদিন বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এই প্রথম বিভাগীয় শহরে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। রাবির উপ-উপাচার্য ও ভর্তি পরীক্ষার রাজশাহী বিভাগীয় কেন্দ্রের সভাপতি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া এ তথ্য নিশ্চিত করেন।

উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বাংলানিউজকে বলেন, রাবি ক্যাম্পাসে ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১৪ হাজার ৩৪৬ জন শিক্ষার্থী অংশ নেবেন। পরের দিন ‘খ’ ইউনিটের পরীক্ষায় ৬ হাজার ৩৭১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়া ৯ অক্টোবর ‘ চ’ ইউনিটের পরীক্ষায় ১৯৭৭ জন, ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের পরীক্ষায় ১৮২৪ জন ও ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২ হাজার ৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিবেন।

তিনি আরও বলেন, পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছি। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি আমাদের প্রক্টরিয়াল বডির সদস্য দায়িত্বে নিয়োজিত থাকবেন। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ক্যালকুলেটর, যেকোনো ধরনের ইলেক্টিক ডিভাইস সম্বলিত ঘড়ি ও কলম ব্যবহার সম্পূর্ণ নিষেধ। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক অবস্থায় রয়েছি।  

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad