ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটিদে ক্লাস শুরু ৯ অক্টোবর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
আইইউবিএটিদে ক্লাস শুরু ৯ অক্টোবর

প্রায় ১৮ মাস বন্ধ থাকার পরে (৯ অক্টোবর) ইন্টার‍ন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ক্যাম্পাসে ক্লাস শুরু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়টির অ্যাকাডেমিক কাউন্সিলর মিটিংয়ে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। করোনা মহামারি শেষে শিক্ষার্থীদের জন্য স্বাভাবিক পাঠদান পরিবেশ নিশ্চিতে সকল স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে ক্লাস পরিচালনার এ সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া স্বাভাবিক কার্যক্রম পরিচালনার জন্য সব শিক্ষক-কর্মকর্তাদের ৩ অক্টোবর থেকে ক্যাম্পাসে উপস্থিত থাকতে বলা হয়েছে।

করোনা পরবর্তী পরিস্থিতির কথা মাথায় রেখে সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি  ও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া ক্যাম্পাসের পরিষ্কার পরিচ্ছনতা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। শ্রেণিকক্ষ, ল্যাব, লাইব্রেরী, ক্যান্টিনসহ পুরো ক্যাম্পাসই প্রস্তুত শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে।

গত ১৭ মার্চ, ২০২০ থেকে করোনা মহামারীর কারণে বন্ধ করে দেওয়া হয় আইইউবিএটির ক্যাম্পাস কার্যক্রম। শিক্ষার্থীদের কথা মাথায় রেখে দ্রুত অনলাইনে পাঠদানের  সফল কার্যক্রম শুরু করে আইইউবিএটি। নিয়মিত ক্লাস, পরীক্ষা ও ভাইভার মাধ্যমে শিক্ষার্থীদের পাশে ছিল আইইউবিএটি। করোনার কারণে যেন কোন শিক্ষার্থী পিছিয়ে না পরে এ জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। অতিরিক্ত বৃত্তির পাশাপাশি এ সময়ে ভর্তিতেও বিশেষ ছাড় দেওয়া হয়।

উল্লেখ্য, দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে চলতি বছর ৩০ বছরে পা দিয়েছে আইইউবিএটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও আইবিএর সাবেক পরিচালক শিক্ষাবিদ ড. এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সবুজে ঘেরা একমাত্র বিশ্ববিদ্যালয় রাজধানীর উত্তরায় ২০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পথিকৃৎ বিশ্ববিদ্যালয়টি দেশে প্রথম বিবিএ, হোটেল ম্যানেজমেন্ট এবং বেসরকারিভাবে প্রথম এগ্রিকালচার, নার্সিং ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম চালু করে। বর্তমানে ছয়টি অনুষদের অধীনে ১১টি বিভাগে বিশ্ববিদ্যালয়টিতে পড়ালেখা করছেন হাজার হাজার শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।