ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২১ উপলক্ষে ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সহযোগীতায় ফার্মাসিউটিক্যাল ক্লাবের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‌্যালির আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

কোভিড-১৯ এর এই দুর্বিষহ ক্রান্তিকালে পুরো বিশ্ব যখন থমকে ছিল, তখনও থেমে ছিল না ফার্মাসিস্টদের অক্লান্ত পরিশ্রম আর কার্যক্রম। সেই অবদানকে সম্মান জানিয়ে ২৫ সেপ্টেম্বর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০২১ উপলক্ষে ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সহযোগীতায় ফার্মাসিউটিক্যাল ক্লাব কর্তৃক বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র‌্যালির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য ড. এম ইসমাইল হোসেন, মাননীয় কোষাধ্যক্ষ প্রফেসর এবিএম রাশেদুল হোসেন, ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের চেয়ারম্যান ড. জিএম সায়েদুর রহমান, উক্ত অনুষদের শিক্ষকবৃন্দ, এলামনাই এসোসিয়েশন অব নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসির সভাপতি সোহেল বিন আজাদ অপু এবং অনুষদের সাবেক শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান পরিচালনার সার্বিক তত্ত্বাবধানে ছিলো নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সম্মানিত চেয়ারম্যান ড. জি এম সায়েদুর রহমান, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল ক্লাবের উপদেষ্টা তাবিন্দা ইসলাম,উক্ত ক্লাবের কার্যনির্বাহী সংসদের সভাপতি মো. শাকিল আহমেদ, সহ-সভাপতি আরিসা এনায়েত, সাধারণ সম্পাদক কাজী ফারিয়া ইসলাম, কোষাধ্যক্ষ নাসিহা তাহসিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহদি হাসান ফাহিম সহ অন্যান্য সদস্যবৃন্ধ।  
এসময় সহ-সভাপতি আরিসা এনায়েত এবং সাধারণ সম্পাদক কাজী ফারিয়া ইসলাম এর উপস্থিতি ও দিক নির্দেশনায় ক্লাবের সদস্যরা স্বতঃস্ফূর্ত ভাবে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ক্লাবের পক্ষ থেকে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণের মাধ্যমে মানুষকে সচেতন করা হয়।

অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, বিদেশে ফার্মাসিস্টদের যেই পরিমাণ সুযোগ সুবিধা দেয়া হয়, সে তুলনায় আমাদের দেশে তা অনেকটাই বেমানান। আশা রাখি ভবিষ্যতে সেই সার্বিক পরিস্থিতি উন্নতির শিকড়ে ধাবিত হবে।

ফার্মাসিউটিক্যাল সাইন্সেস অনুষদের সম্মানিত চেয়ারম্যান ড.  জিএম সায়েদুর রহমান ফার্মাসিস্টদের শুভকামনা করে তাদের ভাবিষ্যত উন্নতি সাধন নিয়ে দিক নির্দেশনা দেন।

অ্যালামনাই এসোসিয়েশন অফ নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মেসির সভাপতি সোহেল বিন আজাদ অপু বলেন, ফার্মাসিস্ট দের একত্রে মিলেমিশে সম্মিলিত ভাবে নিজেদের পেশাগত মান এর উন্নতির দিকে সচেতন থাকতে হবে।

অনুষদের সাবেক শিক্ষার্থীবৃন্দ এবং ক্লাব সদস্যদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে বিশ্বিবিদ্যালয় প্রাঙ্গণ।

অনুষ্ঠানের সার্বিক অর্থায়নে ছিলো ‘অ্যালামনাই এসোসিয়েশন অফ নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসি’।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।