ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ভর্তিচ্ছুদের জন্য ১১ উদ্যোগ ঢাবি ছাত্রলীগের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
ভর্তিচ্ছুদের জন্য ১১ উদ্যোগ ঢাবি ছাত্রলীগের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু ও অভিভাবকদের জন্য ১১ টি কার্যক্রম হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

উদ্যোগগুলোর মধ্যে রযেছে- স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত, শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে 'জয় বাংলা বাইক সার্ভিস’, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় খাবার পানির ব্যবস্থা, শিক্ষার্থীদের ব্যবহৃত অথচ পরীক্ষা কেন্দ্রে বহন অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ, অভিভাবকদের বিশ্রাম গ্রহণের ব্যবস্থা, তাৎক্ষণিক চিকিৎসা সেবার জন্য 'মেডিক্যাল ক্যাম্প', বিভাগীয় কেন্দ্রগুলোতে বিশ্ববিদ্যালয় শাখা নেতাকর্মীদের নিযে সহায়তা দান।

হল কমিটি কবে দেওয়া হবে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ঢাবি শাখা  ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ক্যাম্পাস খোলার সঙ্গে সঙ্গে স্বল্প সময়ের মধ্যেই হলে কমিটি দিয়ে দেব। যারা শিক্ষার্থীদের কাছে জনপ্রিয়, সাংগঠনিকভাবে শক্তিশালী, দীর্ঘদিন ধরে সংগঠন করছেন তাদেরকে দায়িত্ব দেওয়া হবে। আমাদের সব প্রস্তুতি আছে, শুধু খোলার অপেক্ষায় আছি। প্রত্যাশা করছি, স্বল্প সময়ের মধ্যেই কমিটি দিতে পারব।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এসকেবি/এসআইএস 
 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।