ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
শাবিপ্রবিতে হবে ঢাবির ভর্তি পরীক্ষা

শাবিপ্রবি (সিলেট): ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার (১ অক্টোবর)। এর মধ্য দিয়ে শুরু হচ্ছে ঢাবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে সাতটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা। এতে অংশগ্রহণ করবেন ৩ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এ পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করবেন। আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছি। ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক।

এবার করোনার প্রাদুর্ভাব থাকায় রাজধানীর বাইরে দেশের সাতটি বিভাগীয় শহরে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গুলোতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ধারাবাহিকতায় শাবিপ্রবির ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে পরীক্ষা।

এছাড়া শনিবার (১ অক্টোবর) খ-ইউনিটে ৯২১ জন, ২২ অক্টোবর (শুক্রবার) গ-ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ঘ-ইউনিটে ২ হাজার ১৮৩ জন এবং ৯ অক্টোবর (শনিবার) চ-ইউনিটে ২৬২ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।