ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

সহপাঠীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ঢাবি ছাত্রীর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
সহপাঠীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ঢাবি ছাত্রীর

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যোগাযোগ বৈকল্য বিভাগের মাস্টার্সের এক ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন তার সহপাঠী ছাত্রী।

বুধবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর করা লিখিত অভিযোগ থেকে এ তথ্য জানা গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, ‘বিভাগের সহপাঠী কবির আহমেদ কৌশিক গত সোমবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় ফোন করে সেমিনার লাইব্রেরিতে পড়াশোনা সংক্রান্ত আলোচনার জন্য দেখা করতে বলে। আমি দুপুর আড়াইটায় থেকে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের ৮ম তলায় বিভাগীয় সেমিনারে অপেক্ষা করি। তিনটার দিকে কৌশিক সেখানে আসে এবং অতর্কিতভাবে আমাকে জড়িয়ে ধরে। ’

তিনিআরও বলেন, ‘নিজেকে সামলে নিয়ে যখন সেমিনার থেকে বের হয়ে যাওয়ার চেষ্টা করি তখন সে আমার পথ আগলে ধরে। শারীরিকভাবে হেনস্তা করে। তাকে ধাক্কা দিয়ে দৌড়ে সেমিনার থেকে বের হয়ে সিঁড়ি বেয়ে নিচে আসার চেষ্টা করলে সে পেছন থেকে এসে আবারও আমার পথরোধ করে। তখন মনে হয়েছে, সে আমাকে ধর্ষণের চেষ্টা করছে। ঘটনার পর থেকে নানাভাবে হয়রানি করে যাচ্ছে। ’

এদিকে সহপাঠীকে যৌন হয়রানির অভিযোগ প্রকাশ হওয়ার পর অভিযুক্ত কবির আহমেদ কৌশিকের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বাংলানিউজকে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa