ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
জাবি শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বনি আমিন ফকির নামে এক শিক্ষার্থীকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে জাবি ক্যাম্পাস সংলগ্ন গেরুয়া এলাকার একটি মেস থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

বনি ওই বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক ছাত্র। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে। ক্যাম্পাস বন্ধ থাকায় গেরুয়া এলাকায় একটি মেসে ভাড়া থাকতেন তিনি।

ওই মেসের আরেক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, র‌্যাব-৪ পরিচয় দিয়ে কয়েকজন মেসে ঢুকে তাদের আলাদা একটি কক্ষে রেখে বনি আমিনের কক্ষে তল্লাশি চালান। এরপর বনি আমিনকে গাড়িতে তোলেন। আমরা তাদের বাধা দিয়ে পরিচয় জানতে চাই এবং প্রক্টর বা প্রভোস্টকে জানিয়ে নিতে বলি। কিন্তু তারা কারও সঙ্গে কথা না বলে ভয়ভীতি দেখিয়ে চলে যান।

এ বিষয়ে র‌্যাব-৪-এর সহকারী পরিচালন (মিডিয়া) এএসপি জিয়াউর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে এখনো কিছু জানি না। বিষয়টি জেনে পরে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, র‌্যাব-৪ এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। বিস্তারিত জেনে পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ০৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।