ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

স্কুল-কলেজ পরিদর্শনে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
স্কুল-কলেজ পরিদর্শনে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

ঢাকা: দীর্ঘ দেড় বছর পর শিক্ষার্থীদের জন্য রোববার খুলছে শিক্ষা প্রতিষ্ঠানের দ্বার। করোনা মহামারির মধ্যে খুলতে যাওয়া স্কুল-কলেজগুলো শিক্ষার্থীদের সুরক্ষায় কতটুকু প্রস্তুতি নিয়েছে তা সরেজমিন পরিদর্শন করবেন শিক্ষামন্ত্রী ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সকাল ১০টায় রাজধানীর আজিমপুর গার্লস স্কুল ও কলেজে যাবেন। তারপর তিনি কলাবাগান লেক সার্কাস স্কুলে যাবেন বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম শুরু করার সার্বিক প্রস্তুতি পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বেলা ১১টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাবেন। তারপর তিনি মতিঝিলের অন্যান্য প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করবেন।

গতবছরের ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। মহামারি কমে যাওয়ায় প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সংক্রমণ বৃদ্ধি পেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগের দিন শনিবার জামালপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে সংক্রমণ বাড়বে না। তবে যদি দেখা যায় সংক্রমণ বেড়ে গেছে, তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেওয়া হবে।

পরিবারের মধ্যে কেউ করোনা সংক্রমিত হলে শিশুদের স্কুলে না পাঠানোর অনুরোধও করেন শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমআইএইচ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa