ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

গবেষণায় আগ্রহী হচ্ছে শাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী: উপাচার্য

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
গবেষণায় আগ্রহী হচ্ছে শাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী: উপাচার্য

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে( শাবিপ্রবি) ভালো মানের গবেষণা হচ্ছে, তাতে শিক্ষক-শিক্ষার্থীরাও আগ্রহী হয়ে উঠছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) অনলাইনে অনুষ্ঠিত ফলিত বিজ্ঞান অনুষদের ডিন’স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে খুব ভালো মানের গবেষণা হচ্ছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরাও গবেষণায় আগ্রহী হচ্ছে। এ রকম গবেষণা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে আরও উজ্জ্বল করবে।

তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান বৃদ্ধিতে প্রয়োজনীয় ল্যাব স্থাপন, যন্ত্রপাতি ক্রয়সহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে কাজ করছি। আগামীতে গবেষণায় বিশ্ববিদ্যালয় আরও এগিয়ে যাবে।

২০১৯ ও ২০২০ সালের গবেষণায় বিশেষ অবদানের জন্য এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষককে এ ডিন'স অ্যাওয়ার্ড প্রদান করা।

অনুষ্ঠানে এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মোস্তাক আহমেদের সভাপতিত্বে ও সিএসই বিভাগের প্রভাষক অর্ণব সেন শর্মার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানে কনভেনর হিসেবে উপস্থিত ছিলেন সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মোমিন। এতে বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় ‘সিভিল ইঞ্জিনিয়ারিং, এনভায়রনমেন্ট এন্ড আর্কিটেকচার’ ক্যাটাগরিতে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাইফুল ইসলাম ও একই বিভাগের ড. মু. বশিরুল হক, ‘কম্পিউটার সায়েন্স, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক্স’ ক্যাটাগরিতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. সাদেক ফেরদৌস ও ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রোনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইফতে খাইরুল আমিন, ‘কেমিক্যাল, ফুড, পেট্রোলিয়াম এন্ড মাইনিং’ ক্যাটাগরিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. তামিজ উদ্দিন ও একই বিভাগের অধ্যাপক ড. আবু ইউসুফ এবং ‘মেকানিক্যাল, মেনুফ্যাকচারিং এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং’ ক্যাটাগরিতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান ও ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এবিএম আব্দুল মালেককে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa