ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শিক্ষা

আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, জুন ১৬, ২০২১
আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী

বরিশাল: আমেরিকান অ্যাসোসিয়েশন অফ পেট্রোলিয়াম জিওলজিস্ট (এএপিজি) ফাউন্ডেশনের ২০২১ সালের রিসার্চ গ্রান্ড পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ৫ শিক্ষার্থী।  

রিসার্চ গ্রান্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ২০১৬-১৭ সেশনের ফয়সাল আহমেদ, হামিদা আক্তার, মোসা. লাবনী, মো. সাইফুল ইসলাম ও আফরোজা মিম।

 

আমেরিকান অ্যাসোসিয়েশন অফ পেট্রোলিয়াম জিওলজিস্ট ফাউন্ডেশন 'এল অস্টিন উইকস আন্ডারগ্রাজুয়েট গ্রান্ড প্রোগ্রাম'  প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশের জিওসাইন্সের ছাত্র ও সংগঠনকে এ রিসার্চ গ্রান্ড দিয়ে থাকে।  

চলতি বছর ৪০০ এর বেশি শিক্ষার্থী ও সংগঠনের মধ্যে থেকে ১৭৫ জন এ রিসার্চ গ্রান্ড পেয়েছেন।

রিসার্চ গ্রান্ড প্রাপ্ত ফয়সাল আহমেদ বলেন, আলহামদুলিল্লাহ। গবেষণা কাজে অবদান রাখবার জন্য এটি আমার জন্য বড় একটি সুযোগ। ভবিষ্যতেও এ ধরনের কাজের সঙ্গে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয় এবং দেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে উপস্থাপন করতে চাই।

রিসার্চ গ্রান্ড প্রাপ্ত আফরোজা মিম বলেন, ২য় বারের মতো রিসার্চ গ্রান্ডে মনোনীত হওয়ায় আমি অনেক খুশি। শিক্ষকদের অনুপ্রেরণায় আমি এ গ্রান্ড পেয়েছি। আমার সব শিক্ষকদের ধন্যবাদ জানাই।

বাংলা‌দেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।