ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবি-এ ‘হিল বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০২১
ঢাবি-এ ‘হিল বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠিত চেক হস্তান্তর করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগে ‘হিল বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে হিল বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ড. শাহীন ইসলামের পক্ষে তার স্বামী এস. এম. বখতিয়ার আলম ১০ লাখ টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

 

চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
 
এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের ৩০ জন শিক্ষার্থীকে ইন্টার্নশিপ করার জন্য এককালীন অনুদান দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য অধ্যাপক ড. শাহীন ইসলাম এবং তার স্বামী এস. এম. বখতিয়ার আলমকে আন্তরিক ধন্যবাদ জানান। এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ করার ক্ষেত্রে আর্থিক সহায়তা প্রদানে এই ট্রাস্ট ফান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এই অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মেহ্জাবীন হক ও রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ১৬, ২০২১
এসকেবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।