ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এডওয়ার্ড কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুন ৯, ২০২১
এডওয়ার্ড কলেজের অধ্যক্ষের অপসারণ দাবিতে বিক্ষোভ

পাবনা: শতবর্ষের ঐতিহ্যবাহী সরকারি এডওয়ার্ড কলেজের দুর্নীতিগ্রস্ত অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের অপসারণ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।  

বুধবার (০৯ জুন) দুপুরে কলেজ ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে সড়কের গিয়ে বিক্ষোভ প্রর্দশন করেন।

এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন, মহিয়ান শায়েখ সম্রাট, সাইদুজ্জান সজীব, সাদ্দাস হোসেন, রিদয় হোসেন, আশিকুল ইসলাম, জুনায়েদ আহম্মেদ, আনোয়ার হোসেন পিয়াস প্রমুখ।

এসময় সাধারণ শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, শতবর্ষের ঐতিহ্যবাহী এই সরকারি এডওয়ার্ড কলেজের সুনাম সারা বাংলাদেশে রয়েছে। এই কলেজের অনেক শিক্ষার্থী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। এই শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কয়েকবার জনসভা করেছেন। কিন্তু এই প্রতিষ্ঠানের অভিভাবক কলেজের বিভিন্ন তহবিলের অর্থ আত্মসাৎ করে আজ কলেজের সম্মান ধুলায় মিশিয়ে দিয়েছেন। বর্তমানে দায়িত্বরত অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের নামে দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। এই অধ্যক্ষ দীর্ঘ সময় কলেজের দায়িত্ব পালনকালে এই শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন খাত থেকে চেকের মাধ্যমে ব্যাংক থেকে বিপুল পরিমাণ অর্থ উত্তলন করে সেই অর্থ আত্মসাৎ করেছে বলে জানা যায়। সাধারণ শিক্ষার্থীদের কলেজ তহবিলের জমাকৃত অর্থ তিনি আত্মসাৎ করে এই শিক্ষাপ্রতিষ্ঠানকে কলঙ্কিত করেছেন। তিনি শুধু এই শিক্ষা প্রতিষ্ঠানই নয় গোটা শিক্ষক সমাজের মুখে কালিমা লেপন করেছেন। এই ধরনের দুর্নীতিগ্রস্ত অধ্যক্ষের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ শিক্ষা মন্ত্রণালয়সহ প্রশাসনিকভাবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থাসহ দ্রুত তাকে এই কলেজ থেকে অপসারণের দাবি করেন সাধারণ শিক্ষার্থীরা।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জুন ০৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad