ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘লকডাউন’ উঠে গেলে দ্রুত সময়ে ৭ কলেজের পরীক্ষা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুন ৫, ২০২১
‘লকডাউন’ উঠে গেলে দ্রুত সময়ে ৭ কলেজের পরীক্ষা ...

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঢাকার সরকারি সাত কলেজের পরীক্ষাসমূহ লকডাউন উঠে গেলে দ্রুত সময়ে শুরু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঢাকা কলেজের অধ্যক্ষ এবং ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের সমন্বয়কারী আই কে সেলিম উল্লাহ খোন্দকার শনিবার (০৫ জুন) এতথ্য জানিয়েছেন।

তিনি জানান, ২০১৯ সালের দ্বিতীয় বর্ষ অনার্স অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন) ও ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষ (নতুন সিলেবাস) অসমাপ্ত পরীক্ষাসমূহ লকডাউন উঠে গেলে ১০/১৫ দিনের নোটিশে পরীক্ষা শুরু করা হবে। আর সেটা জুনেই হবে বলে আশা করছি।

এছাড়া মাস্টার্স ফাইনাল, প্রিলি, অনার্স তৃতীয়/প্রথম ও দ্বিতীয় বর্ষের সকল পরীক্ষা দ্রুততম সময়ে শুরু হবে। এ বিষয়ে প্রস্তুতি নিতে সাত কলেজের অধ্যক্ষরা সহসাই সভায় বসবেন।

পরীক্ষার জন্য যারা ফরম ফিলাপ করতে পারেনি, তাদের ১০ জুন পর্যন্ত নতুন সময় দেওয়া হয়েছে।

পরীক্ষার্থীরা পূর্ণ প্রস্তুতি নিবে বলে সবার সহযোগিতা চেয়েছেন ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের সমন্বয়কারী আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

দ্রুত পরীক্ষা নেওয়ার জন্য সাত কলেজের শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরেই আন্দোলন করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।