ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টিকার জন্য ১০ জুনের মধ্যে শিক্ষার্থীদের তথ্য চেয়েছে জবি

জবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জুন ৪, ২০২১
টিকার জন্য ১০ জুনের মধ্যে শিক্ষার্থীদের তথ্য চেয়েছে জবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: করোনা ভাইরাসের টিকা দেওয়ার জন্য শিক্ষার্থীদের তথ্য নেওয়া শুরু করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। শিক্ষার্থীদের আগামী ১০ জুনের মধ্যে প্রয়োজনীয় তথ্য দিতে বলা হয়েছে।

শুক্রবার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বাংলানিউজের প্রতিবেদকের সঙ্গে ফোনালাপে এ তথ্য জানান। এ ব্যাপারে বৃহস্পতিবার (৩ জুন) দিনগত রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সব স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থী এবং এমফিল ও পিএইচডি গবেষক জাতীয় পরিচয়পত্রধারীদের আগামী ১০ জুনের মধ্যে www.jnu.ac.bd/vfc19 এ লিংকে তথ্য দিতে হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে বিশেষভাবে যোগাযোগ করে টিকার জন্য সুপারিশ করেছে। টিকা প্রক্রিয়া সম্পূর্ণ স্বাস্থ্য অধিদপ্তরের হাতে। যদিও আবাসিক শিক্ষার্থীরা আগে টিকা পাবে। তবুও আমরা আশাবাদী আমাদের শিক্ষার্থীরাও দ্রুত ভ্যাক্সিনেশনের আওতায় আসবে।

তিনি আরও বলেন, আমরা শিক্ষার্থীদের তথ্য দ্রুত স্বাস্থ্য অধিদপ্তরে পাঠাতে চাই। শিক্ষার্থীদের অনুরোধ করছি ১০ জুনের মধ্যেই নিবন্ধন শেষ করতে। এরপর নিবন্ধনের লিংক বন্ধ হয়ে যাবে।

যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের আবেদনের ব্যাপারে তিনি বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া তো রেজিস্ট্রেশন করা যায় না। যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের বিশেষ ব্যবস্থায় আবেদন করা যায় কিনা সেটা পরে দেখতে হবে।

এ বিষয়ে নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দপ্তরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য বলেন, শিক্ষার্থীরা নির্ভুলভাবে আবেদন করলে কোনো সমস্যা হবে না। জাতীয় পরিচয়পত্র থেকে সঠিকভাবে তথ্য পূরণের জন্য তাদের বিশেষভাবে অনুরোধ করছি। এ ব্যাপারে আইটি সেল শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করবে। যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের বিষয়টি পর্যালোচনায় রয়েছে।

করোনার প্রাদুর্ভাব কমাতে গত বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। গত মাসে ডিনস কমিটির বৈঠক থেকে চলতি মাসের শেষে পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ০৪, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।