ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রমের দাবিতে কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, জুন ৪, ২০২১
বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রমের দাবিতে কর্মসূচি বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রমের দাবিতে কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ধাপে ধাপে পরীক্ষার্থীদের জন্য হল খুলে দিয়ে পরীক্ষা নিতে এবং অবিলম্বে শিক্ষার্থীদের টিকা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাওয়ার দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই কর্মসূচির কথা জানায়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৬ জুন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসিফ মাহমুদ বলেন, অবিলম্বে শিক্ষার্থীদের টিকা দান সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম শুরু করতে হবে। পূর্বে স্থগিত যেসব পরীক্ষা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে, সেগুলো ১৫ জুন থেকে নিতে হবে। ফাইনাল পরীক্ষার্থীদের জন্য টেম্পোরারি অ্যাকোমোডেশন হিসাবে হল খুলে দিয়ে পরীক্ষা নিতে হবে। হলে সিটের সংখ্যা বিবেচনায় এক বা দুইটি সেশন একসঙ্গে হলে উঠিয়ে (টেম্পোরারি অ্যাকোমোডেশন) ১লা জুলাই থেকে তাদের পরীক্ষা নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহ বলেন, আমরা চাই, সব ধরনের স্বাস্থ্যবিধির নিশ্চিত করে হল খুলে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হোক। করোনা পরিস্থিতির কারণে যদি হল না খোলা যায় তাহলে হোম টেক পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হোক।

তিনি বলেন, ইতোমধ্যে অনেকগুলো বিশ্ববিদ্যালয় তাদের পরীক্ষা টেক হোম পদ্ধিতে সম্পন্ন করেছে। টেক হোম পদ্ধতিতে একজন শিক্ষক সময় বেঁধে পরীক্ষার প্রশ্নটি দিয়ে দেবেন, শিক্ষার্থীরা তাদের বাসায় প্রশ্নের উত্তর লিখে সেই সময়ের মধ্যে স্যারের কাছে জমা দেবেন।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জুন ০৪, ২০২১
এসকেবি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।