ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

সশরীরে রাবির স্থগিত পরীক্ষা শুরু ২০ জুন

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ৩, ২০২১
সশরীরে রাবির স্থগিত পরীক্ষা শুরু ২০ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯ সালের স্থগিত পরীক্ষাগুলো আগামী ২০ জুন এবং ২০২০ সালের আটকে থাকা পরীক্ষাগুলো আগামী ০৪ জুলাই থেকে শুরু হবে। সব পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (০৩ জুন) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে অনুষদ ডিন, বিভাগের সভাপতি ও ইনস্টিটিউট পরিচালকদের মধ্যকার সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক একরামুল হামিদ এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক একরামুল হামিদ বাংলানিউজকে বলেন, ২০১৯ সালে যেসব বিভাগে পরীক্ষা শুরু হয়েছিল কিন্তু করোনার জন্য স্থগিত হয়ে গেছে সেসব বিভাগে ২০ জুন থেকে পরীক্ষা শুরু হবে। আর ২০২০ সালের আটকে থাকা পরীক্ষা আগামী ০৪ জুলাই থেকে শুরু হবে।

তিনি আরও বলেন, বিভাগের একাডেমিক কমিটি নির্ধারিত তারিখ সামনে রেখে নিজেদের সুবিধা মতো রুটিন তৈরি করে পরীক্ষা নেবে। সিলেবাস সংক্ষিপ্ত করার প্রয়োজন হলে, সংশ্লিষ্ট বিভাগের একাডেমিক কমিটিও সিদ্ধান্ত নিতে পারবে। সভায় সিদ্ধান্ত হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে পরীক্ষা হবে। যেহেতু প্রচলিত নিয়মে সশরীরে পরীক্ষা নেওয়ার কথা রয়েছে সুতরাং পরীক্ষা সশরীরেই হবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।