ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য হলেন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, মে ২১, ২০২১
যবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য হলেন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য (রুটিন দায়িত্ব) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন এবং অ্যাগ্রো প্রোডাকট প্রোসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস।

বৃহস্পতিবার (২০ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. নূর-ই-আলমের স্বাক্ষর করা এক অফিস আদেশে অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসকে যবিপ্রবির উপাচার্যের রুটিন দায়িত্ব অর্পণ করা হয়।


 
উপসচিব মো. নূর-ই-আলমের স্বাক্ষর করা এক অফিস আদেশে বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের মেয়াদ গত ১৯ মে পূর্ণ হওয়ায় উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের শূন্য পদে পরবর্তী ভাইস চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্র্বতীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাসকে নিজ দায়িত্বের অতিরিক্ত ভাইস চ্যান্সেলরের দৈনন্দিন রুটিন দায়িত্ব প্রদান করা হলো।
 
অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি অধ্যাপক হিসেবে যোগ দেন। তিনি ২০১৯ সালের ৮ জুলাই থেকে যবিপ্রবির ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন। সেখানেও তিনি প্রক্টর, প্রভোস্টসহ প্রশাসনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামী পন্থি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এবং শিক্ষক সমিতির কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। স্নাতকে প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান অধিকারসহ শিক্ষাজীবনের সব পর্যায়ে তিনি প্রথম শ্রেণি অর্জন করেন। দেশি-বিদেশি বিভিন্ন সাময়িকীতে তার ৯০টিরও অধিক বৈজ্ঞানিক গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি স্নাতকোত্তর ও পিএইচডির অনেক শিক্ষার্থীদের গবেষণার তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।  

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের চান্দুটিয়া গ্রামের কৃতি সন্তান।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, মে ২১, ২০২১
ইউজি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।