ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফিলিস্তিন দূতাবাসে ওষুধ দিলেন জবি শিক্ষার্থীরা

জবি করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মে ২০, ২০২১
ফিলিস্তিন দূতাবাসে ওষুধ দিলেন জবি শিক্ষার্থীরা ফিলিস্তিন দূতাবাসে ওষুধ দিলেন জবি শিক্ষার্থীরা

জবি: ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি আগ্রাসনে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে ফিলিস্তিনের পাশে অন্যান্য দেশের মতো বাংলাদেশও দাঁড়িয়েছে। এরই পরিপ্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা ফিলিস্তিন দূতাবাসে প্রয়োজনীয় ওষুধ তুলে দেন।

বৃহস্পতিবার (২০ মে) ঢাকায় অবস্থিত ফিলিস্তিন দূতাবাসে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিন রাষ্ট্রদূতের কাছে এ ওষুধ দেওয়া হয় ।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘ফিলিস্তিনের জন্য জবিয়ানদের উপহার’ শিরোনামে বিভিন্ন গ্রুপে পোস্ট দিয়ে ফান্ড তৈরি করে। সেই ফান্ডের টাকা দিয়ে প্রয়োজনীয় ওষুধ কিনে বৃহস্পতিবার ফিলিস্তিন দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূতের হাতে তুলে দেন শিক্ষার্থীরা।  

শিক্ষার্থীরা বলেন, গত কয়েকদিন পুরো ফিলিস্তিনজুড়ে বিশেষ করে গাজাতে ইসরায়েলের আগ্রাসন বিশ্ব দেখেছে। আগ্রাসনে এখন পুরোপুরি বিপর্যস্ত গাজা উপত্যকা। নিহতের সংখ্যা ২শ’ ছাড়িয়ে গেছে। আহতদের জন্য পর্যাপ্ত ওষুধ প্রয়োজন। এই পরিপ্রেক্ষিতে সাহায্যের আবেদন জানিয়েছে বাংলাদেশস্থ ফিলিস্তিন দূতাবাস। আহ্বানে সাড়া দিয়ে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের সাধ্যমতো কিছু প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দিয়েছি।

এর আগে ১৮ মে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ থেকে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

উল্লেখ্য, ১৭ মে ফিলিস্তিন দূতাবাস তাদের ওয়েবসাইটে অনুদান আহ্বান সংক্রান্ত একটি বার্তা দেয়।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মে ২০, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।