ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

গাংনীতে ৬ সরকারি বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মে ১৮, ২০২১
গাংনীতে ৬ সরকারি বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ৬ সরকারি বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন

মেহেরপুর: মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেছেন, নিভৃত পল্লীতে চকচকে ঘরে আমার দেশের কৃষকের ছেলেরা লেখাপড়া করবে। শিক্ষকের চলাফেরা ও পোশাক শিশুরা অনুকরণ করে।

তাই শিক্ষকদের মার্জিত ও রুচিসম্মত পোশাক পরিধান, স্মার্ট চলাফেরা ও কথাবার্তা বলতে হবে।

মঙ্গলবার (১৮ মে) দিনব্যাপী জেলার গাংনী উপজেলার বিভিন্ন গ্রামে ছয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিদ্যালয়গুলো হলো- বড় বামন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়, হেমায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোলাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাষ্টদহ সরকারি প্রাথমিক, সিন্দুরকোটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নিশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

দুপুরে গাংনীর হেমায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন উদ্ধোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি সাহিদুজ্জামান খোকন বলেন, যারা এলাকার শিক্ষা অনুরাগী, বিদ্যালয়ের প্রতি, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের প্রতি দরদি হবেন, তারাই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে আসবেন।  

ছবি: বাংলানিউজ
শিক্ষকদের নিজ গ্রামের বিদ্যালয়ে চাকরি না করে পার্শ্ববর্তী গ্রাম বা ইউনিয়নে চাকরি করার পরামর্শ দিয়ে তিনি বলেন, নিজ গ্রামে শিক্ষকতা করলে একজন শিক্ষক তার প্রাপ্য সম্মানটুকু পান না।  

২০২০-২১ অর্থবছরে শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে বিদ্যালয়গুলোর নির্মাণ ব্যয় হয়েছে প্রায় পৌনে ৫ কোটি টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রকল্পগুলো বাস্তবায়ন করছে।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ, গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলাউদ্দিন, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান, রাইপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান আতু, রাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামসুজ্জামান মঙ্গল, রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।