ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

শিক্ষা

১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবে বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন  

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবে বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন   ১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে বিভিন্ন প্রগতিশীল ছাত্র সংগঠন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারান্তরীণ থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি দিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো।  

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সাড়ে ১২টায় শাহবাগ মোড়ের অবস্থান কর্মসূচি শেষ ঘোষণা করে এ কর্মসূচি দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়।

 

শুক্রবার সন্ধ্যা ৬টায় টিএসসি থেকে মশাল মিছিল শুরু হবে। আগামী ১ মার্চ (সোমবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয় কার্যালয় ঘেরাও করা হবে।
 
আল কাদেরী জয় বলেন, লেখক মুশতাক হত্যার প্রতিবাদে আমরা ছাত্র-জনতা গতকাল রাত থেকে আন্দোলন করছি। এ অন্যায় হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এ সরকার অবৈধ সরকার, ভোট ডাকাতির সরকার। সরকারকে ক্ষমতা থেকে সরাতে না পারলে জনগণের অধিকার রক্ষা সম্ভব নয়। অবিলম্বে লেখক হত্যার বিচার করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কালাকানুন বাতিল করতে হবে।
 
কর্মসূচি ঘোষণার পর মিছিল নিয়ে আবার টিএসসির দিকে অগ্রসর হন তারা।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এসকেবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa