ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

অধ্যক্ষের আশ্বাসে বিএম কলেজ শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
অধ্যক্ষের আশ্বাসে বিএম কলেজ শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

বরিশাল: সরকা‌রি ব্রজ‌মোহন ক‌লে‌জের শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা।

বৃহস্প‌তিবার (২৫ ফেব্রুয়া‌রি) বেলা ১১ টা থে‌কে জাতীয় বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের অন্তর্ভুক্ত অনার্স চতুর্থ ব‌র্ষের মৌ‌খিক ও ব‌্যবহা‌রিক পরীক্ষাসহ সব ব‌র্ষের পরীক্ষা নেওয়ার দাবি‌তে ব‌রিশা‌লে সড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ করে বিএম ক‌লে‌জের শিক্ষার্থীরা।

প‌রে অধ্যক্ষের আশ্বাসে দুপুরে পৌ‌নে ২ টায় সড়ক অবরোধ তুলে নিয়েছে তারা। ত‌বে, তাদের দাবি না মানলে আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে অবরোধ কর্মসূচি পালন করবে তারা।

এরআ‌গে সকাল ১০ টা থে‌কে ক‌লে‌জের সামনের সড়‌কে দফায় দফায় বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে শিক্ষার্থীরা। শুরু‌তে ক‌লে‌জের অধ‌্যক্ষ ড. গোলাম কিব‌রিয়া আ‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের নানা আশ্বাস দি‌লেও দাবি না আদায় হওয়া পর্যন্ত আন্দোলন চা‌লি‌য়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

আ‌ন্দোলরত শিক্ষার্থীরা জানান, আমরা ২০১৯ সা‌লে চতুর্থ ব‌র্ষের শিক্ষার্থী। ক‌রোনার কারণে এমনি‌তেই আমরা অ‌নেক পি‌ছি‌য়ে গি‌য়ে‌ছি। আমা‌দের ব‌্যবহা‌রিক ও মৌ‌খিক পরীক্ষা না হওয়ায় কোথাও চাকরির জন‌্য আ‌বেদন কর‌তে পার‌ছি না। তাই আমরা চাই অ‌বিল‌ম্বে আমা‌দের বা‌কি পরীক্ষাগু‌লো নেওয়া হোক। আর তা না হ‌লে আমা‌দের আ‌ন্দোলন চল‌বে। অ‌নেক পিছি‌য়ে প‌রে‌ছি। আর না। আমরা আমা‌দের সহ অন‌্য সব ব‌র্ষ ও মাস্টা‌র্সের পরীক্ষা নেওয়ার জন‌্য দাবি জানা‌চ্ছি। এর প‌র দুপুরে পৌ‌নে ২ টায় অধ্যক্ষের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নেন তারা।

এ বিষ‌য়ে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটনের সহকারী‌ কমিশনার মো. রা‌সেল জানান, আ‌লোচনার মাধ‌্যমে সমাধা‌নের চেষ্টা করা হ‌চ্ছে।

ব্রজ‌মোহন ক‌লেে‌জের অধ্যক্ষ গোলাম কিব‌রিয়া জানান, বিষয়‌টি জাতীয় বিশ্ব‌বিদ‌্যালয় কর্তৃপক্ষ‌কে জানা‌নো হ‌য়ে‌ছে এবং পরীক্ষা যা‌তে নেওয়া হয় সেই বিষয়‌টি জাতীয় বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে জানা‌নো হ‌বে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa