ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

শাহবাগ থেকে আটক ১০ শিক্ষার্থীর মুক্তি দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
শাহবাগ থেকে আটক ১০ শিক্ষার্থীর মুক্তি দাবি ...

ঢাকা বিশ্ববিদ্যালয়: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোর চলমান পরীক্ষা নিয়ে নেওয়ার দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর শাহবাগে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

 

বিক্ষোভ চলাকালে পুলিশ দুই দফায় ১০ শিক্ষার্থীকে আটক করে।  

তেজগাঁও কলেজের শিক্ষার্থী রিফাত রহমান বাংলানিউজকে বলেন, আটক শিক্ষার্থীদের না ছাড়া পর্যন্ত আমরা এখান থেকে যাব না। ছেড়ে দিলে আমাদের উপাচার্য বরাবর স্মারকলিপি দেবো। আর যদি আমাদের দাবি না মানা হয় আমরা আবার বৃহত্তর আন্দোলনে যাব।

একই কলেজের শিক্ষার্থী জহির আহমেদ বলেন, আমাদের যৌক্তিক দাবিতে বাধা দেওয়া হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়, সাত কলেজের চলমান পরীক্ষা নেওয়া হলে আমাদের কেন পরীক্ষা স্থগিত থাকবে। এটা স্পষ্টত বৈষম্য।

এসময় শিক্ষার্থীরা আটকদের মুক্তির জন্য শাহবাগ থানার সামনে জড়ো হলে পুলিশের পক্ষ থেকে সন্ধ্যার মধ্যে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু শিক্ষার্থীরা তাৎক্ষণিক মুক্তি চেয়ে স্লোগান দিচ্ছেন।  

এসময় পুলিশের রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান বলেন, আপনাদের পরীক্ষা হোক আমরাও চাই। আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দিন, এ ব্যাপারে আমরা আপনাদের সহযোগিতা করবো। তারা আসলেই শিক্ষার্থী কিনা আমরা সন্দেহ, আমাদের কাছে খবর এসেছে এরা অনুপ্রবেশকারী। আমরা যাচাই বাছাই করে তাদের ছেড়ে দেবো।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এসকেবি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa