ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিকে ঘিরে যুক্ত হলো ৬ কিলোর সীমানা প্রাচীর

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
শাবিপ্রবিকে ঘিরে যুক্ত হলো ৬ কিলোর সীমানা প্রাচীর

শাবিপ্রবি (সিলেট): দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে প্রায় ৫ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যুক্ত হয়েছে দীর্ঘ ৬ কিলোমিটারের সীমানা প্রাচীর।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ ২৮ বছর সীমানা প্রাচীর না থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা ছিলো না। এসময় অনেক চুরি, ছিনতাই, মাদক চালানসহ নানা অপরাধের সংগঠিত হতো। তাই দীর্ঘদিন ধরে সীমানা প্রাচীর নির্মাণ করা বিশ্ববিদ্যালয় পরিবারের সবার প্রাণের দাবি ছিলো।

তিনি বলেন, এই সীমানা প্রাচীরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকলের নিরাপত্তা বাড়াবে পাশাপাশি অপরাধ প্রবণতা কমবে। সবার নিরাপত্তা আরো জোরদার করতে পুরো সীমানা প্রাচীর সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে।

উপাচার্য আরও বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে সিলেটের মানুষের অনেক বড় ভূমিকা আছে। সীমানা প্রাচীর নির্মাণের ফলে অনেকে মনে করেন বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ রাস্তাগুলো বন্ধ হয়ে যাবে। তাই মানুষের চলাফেরার সুবিধার্থে অভ্যন্তরীণ কোনো রাস্তা বন্ধ করবো না।

সীমানা প্রাচীর নির্মাণে চ্যালেঞ্জের কথা উল্লেখ করে উপাচার্য বলেন, সীমানা প্রাচীরের নির্মাণ কাজ আমাদের জন্য অনেক চ্যালেঞ্জের ছিলো। একটি কুচক্রী মহল সবসময় এ কাজে বাধাগ্রস্ত করতে তৎপর ছিল। তবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, জেলা প্রশাসন, সিটি কর্পোরেশনসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আন্তরিক সহযোগিতায় আমরা এ চ্যালেঞ্জিং কাজ শেষ করতে পেরেছি। এজন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই।

গত ২০১৮ সালে ১ আগস্ট এ সীমানা প্রাচীরের নির্মাণ কাজ শুরু হয়। চলতি বছরের ৩০ জানুয়ারির মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও পরবর্তীতে দুই দফা সময় বৃদ্ধি করে নির্মাণ কাজ সম্পন্ন করা হয়।

বাংলাদেশ সময়: ০৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।