ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

স্বাস্থ্যবিধি মেনে বেরোবিতে পরীক্ষা শুরু

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে বেরোবিতে পরীক্ষা শুরু

রংপুর: স্বাস্থ্যবিধি মেনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্নাতক ও স্নাতকোত্তর শেষ পর্বের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে।  

রোববার (২৭ ডিসেম্বর) তিনটি বিভাগের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

করোনা সংক্রমণ মোকাবিলায় শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আগামী ৩০ ডিসেম্বর, ৭ ও ১৫ জানুয়ারি চারটি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সম্ভাব্যতা যাচাই কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. সরিফা সালোয়া ডিনা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, যেসব বিভাগের স্নাতক অষ্টম সেমিস্টার ও স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা থেমে ছিল তাদের পরীক্ষা শেষ করার জন্য অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার থেকে তাদের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা সম্ভাব্যতা যাচাই কমিটি রোববার থেকে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী যেসব বিভাগ রুটিন দিতে পেরেছে তাদের পরীক্ষা শুরু হয়েছে। রোববার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং ও গণিত বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে আরও চারটি বিভাগের পরীক্ষা শুরু হবে। যেসব বিভাগ এখনও রুটিন দিয়ে পরীক্ষার তারিখ নির্ধারণ করতে পারেনি তারা পরবর্তীতে রুটিন তৈরি করতে পারলেই তাদের পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

ড. সরিফা সালোয়া ডিনা বলেন, করোনাকালীন যেহেতু স্বাস্থ্যঝুঁকি রয়েছে তাই শারীরিক দূরত্ব মেনে সব বিভাগের পরীক্ষা একইসঙ্গে নেওয়া অনেক কঠিন। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে অনেক হলরুম দরকার, যা আমাদের নেই। তাই স্বাস্থ্যবিধি মেনে একে একে সব বিভাগের পরীক্ষা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।