ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত ইবির

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত ইবির ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)

ইবি (কুষ্টিয়া): আবাসিক হল বন্ধ রেখে বিভিন্ন বিভাগের অসমাপ্ত চূড়ান্ত পরীক্ষা এবং শর্ত সাপেক্ষে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষা নেওয়ার অনুমতি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন।  

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত একাডেমিক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বেলা সাড়ে ১১টার দিকে সভা শুরু হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শীতকালীন ছুটি শেষে ক্যাম্পাস খোলা হলে স্বাস্থ্যবিধি মেনে বিভাগগুলোর বিভিন্ন শিক্ষাবর্ষের অসমাপ্ত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। পাশাপাশি চতুর্থ ও মাস্টার্সের পরীক্ষাগুলোও নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে শিক্ষার্থীদের কোনো আবাসিক সুবিধা দেওয়া হবে না। শিক্ষার্থীরা যদি বাহিরে থেকে পরীক্ষা দিতে ইচ্ছুক থাকে সেক্ষেত্রে বিভাগ পরীক্ষার আয়োজন করবে। আর যদি আবাসিক সুবিধা ছাড়া শিক্ষার্থীরা পরীক্ষা দিতে না চান তাহলে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। এক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা থাকবে না।

এছাড়াও একাডেমিক সভায় ১৩ জন শিক্ষার্থীর মাস্টার অব ফিলোসফি (এমফিল) ও ১৩ জন শিক্ষার্থীর ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) ডিগ্রির অনুমোদন দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।