ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি

রাজশাহী: দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভর্তিচ্ছুরা।

সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।



মানববন্ধনে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী এবং তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন। কর্মসূচিতে ভর্তিচ্ছু ইমদাদুল হক শিহাব, তাওসিনা খাতুন, রাব্বি হাসানসহ আরও অনেকে বক্তব্য দেন। সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন ভর্তিচ্ছুদের অভিভাবকেরাও।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমারা প্রায় দুই বছর ধরে বাংলা ইংরেজি ও সাধারণ জ্ঞান পড়ে আসছি। আপনাদের এমন সিদ্ধান্তে শুধু আমরা নই, আমাদের পরিবারের লোকজনও ভেঙে পড়েছে। তাই আগের মতোই ভর্তি পরীক্ষার আয়োজন করতে হবে। তা না হলে গুচ্ছ পদ্ধতির পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে। তা না হলে অসংখ্য ভর্তিচ্ছু ক্ষতিগ্রস্ত হবে।

প্রসঙ্গত, বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক ইউনিটে এবার দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের জন্য ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্র নির্ধারণ করা হয়েছে।

গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার ক্ষেত্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাংশ বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে আসলেও তা আমলে নেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।