ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে শুরু হচ্ছে বিজয় দিবস সিএমএসএমই বিভাগীয় মেন্টরশিপ প্রোগ্রাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
ঢাবিতে শুরু হচ্ছে বিজয় দিবস সিএমএসএমই বিভাগীয় মেন্টরশিপ প্রোগ্রাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন, ক্রিয়েটিভিটি অ্যান্ড এন্টারপ্রেনারশিপ (আইসিই) সেন্টার ২১ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত "বিজয় দিবস-২০২০ ভার্চ্যুয়াল সিএমএসএমই বিভাগীয় মেন্টরশিপ প্রোগ্রাম”-এর আয়োজন করছে।

রোববার (২০ ডিসেম্বর) আইসিই সেন্টারের নির্বাহী পরিচালক রাশেদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশের বিভিন্ন জেলার সিএমএসএমইসদের জন্য আয়োজিত এই ভার্চ্যুয়াল মেন্টরশিপ প্রোগ্রামটি সর্বমোট ৬৪ ঘন্টার (প্রতি বিভাগের জন্ম ০৮ ঘন্টা)। দিনব্যাপী এই প্রোগ্রামে যেসব বিষয়বস্তু আলোচনা করা হবে তা হলো- (১) বাজারজাতকরণ, সাপ্লাই চেইন ব্যবস্থাপনা এবং প্রযুক্তি (২) লিগ্যাল, গভর্ন্যান্স এবং ডকুমেন্টেশন (৩) স্ট্র্যাটেজি, ডাইভার্সিটি এবং মানসিক স্বাস্থ্য এবং (৪) অর্থায়ন, হিসাবরক্ষণ এবং প্রণোদনা প্যাকেজ।

সিএমএসএমই ব্যবসায়ীগণ সরকার, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠান, অ্যাকাডেমিয়া প্রতিনিধিগণসহ এই খাতের অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীদারদের সঙ্গে সরাসরি কথা বলার মাধ্যমে তাদের অভিজ্ঞতা এবং মতামতকে জানতে পারবেন।

এই বিভাগীয় মেন্টরশিপ প্রোগ্রামটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইসিই সেন্টার এবং ইউএনডিপি বাংলাদেশের যৌথ উদ্যোগে গৃহীত রিভাইভ প্রকল্পের একটি অংশ। সিএমএসএমই খাতের সঙ্গে জড়িত ব্যবসায়ীগণের গল্পগুলো জানার পাশাপাশি নির্বাচিত ব্যবসায়ীগণকে সহায়তার উদ্দেশ্যে অ্যাডভাইজরি সেবা, ট্রেনিং এবং মেন্টরশিপ প্রদান করে গৃহীত গবেষণাপত্রের ফলাফল দেশের নীতি-নির্ধারক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অংশীদারদের সঙ্গে শেয়ার করার মাধ্যমে কার্যকরী নীতি নির্ধারণ এবং বাস্তবায়ন করা।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এসকেবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।