ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বরিশালের একে ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
বরিশালের একে ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক বরখাস্ত

বরিশাল: বরিশালের আছমত আলী খান (একে) ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক এইচ এম জসিম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করেছে ম্যানেজিং কমিটি।

বিদ্যালয় থেকে বিভিন্ন উপায়ে অর্থ আত্মসাৎ, জালিয়াতি ও অনিয়মের ১০টি অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানিয়েছেন বিদ্যালয়ের অফিস সহকারী জামাল হোসেন সন্যামত।

শনিবার (১৯ ডিসেম্বর) বিদ্যালয়ের অফিসিয়াল প্যাডে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো। এতে বলা হয়, একে ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক এইচ এম জসিম উদ্দিনের বিরুদ্ধে ইনস্টিটিউশনের সব শিক্ষক-কর্মচারীদের অনাস্থা এবং তদন্ত কমিটির সুপারিশক্রমে গত ১৫ ডিসেম্বর ম্যানেজিং কমিটির সভায় তাকে বহিষ্কারাদেশের সিদ্ধান্ত গৃহীত হয়।

জানা গেছে, আছমত আলী খান (একে) ইনস্টিটিউশনের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম মাসউদ বাবলুর সই জাল করে টাকা উত্তোলন, বিধি বহির্ভূতভাবে ব্যাংক থেকে টাকা উত্তোলন, বিদ্যালয়ের সম্পত্তির ভাড়াটিয়ার দুই মাসের ভাড়া মওকুফ দেখিয়ে একমাসের ভাড়া আত্মসাৎ, একটি ইলেকট্রনিক্স দোকানকে দুই মাসের ভাড়া মওকুফের প্রত্যয়ন, চলতি বছরের ফেব্রুয়ারি ও মার্চ মাসে অকৃতকার্য ছাত্রদের কাছ থেকে বাহাত্তর হাজার ২৫০ টাকা আদায় ও আত্মসাৎ, স্কুলের সম্পত্তিতে থাকা দোকানের নাম পরিবর্তন উল্লেখ করে লক্ষাধিক টাকা আত্মসাৎ, এক লাখ সাতাত্তর হাজার ৮৮০ টাকা ভাউচার করে আত্মসাৎ, কমিটির অনুমোদন ছাড়া করোনাকালীন নিজে ও আরও চারজন শিক্ষককে এক লাখ দুই হাজার ৯০০ টাকা অতিরিক্ত ভাতা দেওয়া, বিদ্যালয়ের বিদ্যুৎ নিজের বাসায় নিয়ে আর্থিক ক্ষতি সাধন এবং ঈদগাহ মাঠের জমির বৈধ ভাড়াটিয়া দুইজনের কাছ থেকে ৪৮ হাজার টাকা আত্মসাৎ করেন বলে ম্যানেজিং কমিটি গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে উল্লেখ করা হয়।  

তদন্ত কমিটির সুপারিশক্রমে প্রধান শিক্ষক জসিমকে বরখাস্ত করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।