ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে পতাকা বিকৃতির ঘটনায় তদন্ত কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
বেরোবিতে পতাকা বিকৃতির ঘটনায় তদন্ত কমিটি  সবুজের মধ্যে লাল বৃত্তের বাইরে চারকোণা লাল আকৃতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক চত্বরে শিক্ষকরা।

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কয়েকজন শিক্ষকের জাতীয় পতাকা বিকৃতির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রংপুর জেলা প্রশাসন।  

শুক্রবার (১৮ ডিসেম্বর) জেলা প্রশাসক আসিব আহসান এ তদন্ত কমিটি গঠন করেন।

 

কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানীকে আহ্বায়ক করে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের একজন প্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধা জনাব সদরুল আলম দুলুকে সদস্য করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রকৃত ঘটনা অনুসন্ধান করে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

গত ১৬ ডিসেম্বর জাতীয় পতাকায় সবুজের ভেতরে লাল বৃত্তের পরিবর্তে চারকোণা লাল আকৃতি দিয়ে বিকৃত করা হয়। এছাড়াও পায়ের নিচে লাগিয়ে ছবি তুলে তা প্রকাশ করা হয়।  

এমন অভিযোগে সংবিধান লঙ্ঘনের দায়ে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহসহ ৬ শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় রংপুর মেট্টোপলিটন তাজহাট থানায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান এই অভিযোগে তাজহাট থানায় লিখিত এজাহার দায়ের করেন।

অপরদিকে জাতীয় পতাকা বিকৃতি ও অবমাননার অভিযোগে ৯ শিক্ষক-কর্মকর্তাসহ অজ্ঞাতনামা ৮/১০ জনের বিরুদ্ধে আরও একটি অভিযোগ দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফ।

** রোকেয়ায় জাতীয় পতাকা বিকৃতি, সমালোচনার ঝড়
** পতাকা বিকৃতি: বেরোবি ভিসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।