ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুয়েটে তিন দিনব্যাপী কনফারেন্স শুরু শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
কুয়েটে তিন দিনব্যাপী কনফারেন্স শুরু শনিবার

খুলনা: আন্তর্জাতিক মানের প্রকৌশল শিক্ষা নিশ্চিতকরণ ও আধুনিক জ্ঞান-বিজ্ঞান চর্চায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) উদ্যোগে তিনদিনব্যাপী কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

এতে দেশ-বিদেশের প্রথিতযশা অধ্যাপক, বিজ্ঞানী, গবেষক ইন্ডাস্ট্রি এক্সপার্টদের ১২৯টি প্রবন্ধ উপস্থাপিত হবেন।

আগামী ১৯ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত সীমিত পরিসরে সরাসরি উপস্থিতি ও ভার্চ্যুয়াল মাধ্যমে কনফারেন্স অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) খুলনা প্রেসক্লাবে কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময় অধ্যাপক ড. মোহাম্মদ আরিফুল ইসলাম জানান, ষষ্ঠ ইন্টারন্যাশনাল কনফারেন্স অন মেকানিক্যাল, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড এনার্জি ইঞ্জিনিয়ারিং (আইসিএমআইইই) সম্মেলনে আমেরিকা, জাপান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডসহ বিভিন্ন দেশের গবেষক-বিজ্ঞানীদের উদ্ভাবনী বিষয়বস্তু সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করা হবে। এতে বর্তমান সময়ের গবেষণা ধারণা ও টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে।

এসময় সংবাদ সম্মেলনে অধ্যাপক ড. সোবাহান মিয়া, ড. জহির উদ্দিন আহাম্মদ, ড. মো. আবুল হাসেন, ড. মোহাম্মদ সুলতান মাহমুদ ও ড. মোহাম্মদ আব্দুল জলিল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad